Wednesday, 03 Apr 2019 09:04 ঘণ্টা

কাজী আসাদুজ্জামান আসাদের ইন্তেকালে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এর শোক

Share Button

কাজী আসাদুজ্জামান আসাদের ইন্তেকালে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এর শোক

ঢাকাঃবিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন আহবায়ক কাজী আসাদ দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ভোগার পর আজ সকালে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। কাজী আসাদ এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান।

আজ এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন আহবায়ক কাজী আসাদ এর হাত ধরে জাতীয়তাবাদী ছাত্রদল বহু চড়াই উৎরাই পার করে বর্তমানে বিএনপি’র শক্তিশালী সহযোগী সংগঠন হিসেবে সুপ্রতিষ্ঠিত। মরহুম কাজী আসাদ একজন সজ্জন ও জনপ্রিয় রাজনীতিবিদ হিসেবে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা অর্জন করেছিলেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণ অন্তরে ধারণ করে তা সেই সময়ের ছাত্রদের মধ্যে ছড়িয়ে দিয়ে ছাত্রদলকে সুসংগঠিত করেছিলেন। অত্যন্ত উদার ও বিনয়ী মরহুম কাজী আসাদ আপাদমস্তক ঋজু ও দৃঢ়চেতা রাজনীতিক ছিলেন। নাগরিক অধিকার ও মত প্রকাশের স্বাধীনতার স্বপক্ষে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি’র প্রতিটি আন্দোলন-সংগ্রামে তিনি সক্রিয় অংশগ্রহণ করেছেন। দেশের এই দূর্দিনে তাঁর মতো একজন অভিজ্ঞ রাজনীতিকের ইহলোক ত্যাগে আমি গভীরভাবে শোকাভিভূত। আমি মরহুম কাজী আসাদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর শোকবার্তা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অপর এক শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন আহবায়ক কাজী আসাদ এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী, সৎ, কর্তব্যনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ মরহুম কাজী আসাদ দলকে সুসংগঠিত করতে সর্বশক্তি নিয়োগ করেছিলেন। মির্জা আলমগীর বলেন, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শে অনুপ্রাণিত হয়ে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে প্রত্যেকটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তাঁর বলিষ্ঠ অংশগ্রহণ নি:সন্দেহে প্রশংসার দাবিদার। অমায়িক আচরণ ও বিনয়ী স্বভাবের জন্য দলের নেতাকর্মীদের নিকট তিনি ছিলেন অত্যন্ত প্রিয়ভাজন। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম কর্তৃক জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন আহবায়ক হিসেবে মনোনীত হওয়ার পর থেকে দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি সবসময় দলের নীতি ও আদর্শের প্রতি অটল থেকে রাজনীতির সুদীর্ঘপথ পাড়ি দিয়েছেন। জনাব কাজী আসাদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাচ্ছন্ন। বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুম কাজী আসাদ এর রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।

এই সংবাদটি 1,012 বার পড়া হয়েছে