Sunday, 20 Aug 2017 02:08 ঘণ্টা

সিলেটের গোয়াইনঘাটে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি

Share Button

সিলেটের গোয়াইনঘাটে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি

sssসিলেটের গোয়াইনঘাট উপজেলায় ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি। গাড়িতে প্রেস লিখে করছে চাঁদাবাজি ও মাদকের ব্যাবসা। গোয়াইনঘাটে গাড়িতে প্রেস লিখে সাংবাদিকের পরিচয় দিয়ে চষে বেড়াচ্ছেন বেশ কিছু ভুয়া সাংবাদিক। এরা কারা? অনেকে অনলাইন পত্রিকার আইডি কার্ড ক্রয় করে সাংবাদিকের পরিচয় দিয়ে বেড়াচ্ছেন। আসলে তারা কি সাংবাদিক না সাংঘাতিক অনেক মহলের প্রশ্ন। অনেককে পুলিশ প্রশাসনের ছত্রছায়ায় দেখা যায়।

খোজ নিয়ে জানা যায়, একটি পরিচয় পত্রের মেয়াদ পার হওয়ার পর কম্পিউটারে ভুয়া আইডি কার্ড বানিয়ে সেখানে কার্ডের মেয়াদ বাড়ানো হচ্ছে। দেখে মনে হচ্ছে এরাই আসল সাংবাদিক । এতে প্রকৃত সাংবাদিকদের মান ক্ষুন্ন হচ্ছে। কেউ শিক্ষক, কেউবা জামাত শিবিরের কর্মী, কেউ বাসের হেলপার, আবার কেউ চাকুরী জীবি, আবার অনেকে ঠিকাদার। সাংবাদিকের মান ক্ষুন্ন করে নিজেরা ফায়দা লুঠার জন্য ও নিজেকে সাংবাদিকের পরিচয় জাহিল করার জন্য উঠে পড়ে লেগেছে। তারা পুলিশের কবল থেকে বাচার জন্য সমাজে ভাল মানুষ সেজে প্রভাব বিস্তার করতে চায়। সাংবাদিকের পরিচয় পত্র নিয়ে অনেকে দুরপাল্লার গাড়িতে হেলাপারী করতে গিয়ে মাদকের ব্যাবসা করছেন।

এ ছাড়াও সিলেটের গোয়াইনঘাট উপজেলায় ব্যাঙ্গের ছাতার মত সাংবাদিক গজিয়েছে। স্থানীয়রা জানান বিশেষ করে সবটি শিবির এর ভিবিন্ন পর্যায়ের দায়ীত্বরত তাদের ও আবার গোয়াইনঘাট অনলাইন প্রেস ক্লাব নামে একটি কমিটি রয়েছে সেই কমিটিতে উপজেলার জেলার জামাত শিবিরের সকল কর্মীরা রয়েছেন। এদের বিরুদ্ধে প্রশাসনের ব্যাবস্থা নেয়া প্রয়োজন। এরা গ্রামে গঞ্জে ও শহরে সাধারন মানুষকে ফাঁদে ফেলে ও নারী লেলিয়ে দিয়ে হয়রানী করছে ও নিজেরা ফয়দা লুটছে। এ দিকে ঐ সাংবাদিক পরিচয় বহনকারী ভুইফোর সাংবাদিক স্থানীয় আইন প্রয়োগ কারী সংস্থার কতিপয় ব্যাক্তিদের সাথে সক্ষতা গড়ে তুলে দালালী পনা করতে দেখা যায়। এ ব্যপারে বিভিন্ন মহল ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এই সংবাদটি 1,309 বার পড়া হয়েছে